Header Ads

ইউটিউবের Child Protection Mechanism বার্থ

কিছু কোম্পানির স্বেচ্ছাসেবক ওয়াচডগ অনুযায়ী, YouTube এর শিশু সুরক্ষার ব্যবস্থাটি ভেঙ্গে গেছে।
একটি ধ্রুবক উদ্বিগ্নতা আছে যারা ছোট শিশুদের অপব্যবহার বা বঞ্চিত করার চেষ্টা করছে তাদের কাছে পৌঁছানোর জন্য সোশ্যাল মিডিয়ার ব্যবহার করবে - এবং YouTube সমস্যাটির ব্যাপারে সচেতন। ভিডিও-শেয়ারিং সাইটের একটি বিশেষ স্বেচ্ছাসেবক নেটওয়ার্ক রয়েছে, যা বিশ্বস্ত ফ্ল্যাগার্স নামে পরিচিত, যারা বিরক্তিকর পোস্ট এবং নেটওয়ার্কগুলিতে মন্তব্যগুলি চিহ্নিত করতে সহায়তা করে।
কিন্তু এখন ইউটিউবের বিশ্বস্ত ফ্ল্যাগার প্রোগ্রামের সদস্যরা বিবিসি ট্রেন্ডিংকে বলেছে যে, কোম্পানিটির কয়েক মাস বয়সী প্রতিবেদনগুলির একটি বিশাল ব্যাকলগ রয়েছে এবং এটি যে কেবল শিশু ক্ষয়ক্ষতি এবং সন্দেহজনক শিশুসুলভ বিষয়ে জনসাধারণের কাছ থেকে অভিযোগের একটি ক্ষুদ্র অংশে প্রতিক্রিয়া দেয়।
এক স্বেচ্ছাসেবক বলেছেন যে তিনি ২016 সালের ডিসেম্বরে 9 হাজারেরও বেশি রিপোর্ট করেছেন - এবং কেউ এটিকে কোম্পানির দ্বারা পরিচালিত করেনি।
বিশ্বস্ত Flaggers একটি ছোট গ্রুপ এছাড়াও YouTube এর জনসাধারণের রিপোর্টিং অপব্যবহার পৃষ্ঠা কার্যকারিতা সম্পর্কে সন্দেহজনক বৃদ্ধি পেয়েছে। সাম্প্রতিক 60-দিনের মেয়াদে, তারা এটি শত শত অ্যাকাউন্টগুলিকে পতাকাঙ্কিত করার জন্য ব্যবহার করেছে যা সম্ভাব্যভাবে সাইটের নির্দেশিকা লঙ্ঘন করেছে।
তবে, মোট 526 টি রিপোর্টের মধ্যে মাত্র 15 জন প্রতিক্রিয়া পেয়েছে, এবং স্বেচ্ছাসেবকেরা বলছেন এই সাইটটিতে শিশু সুরক্ষা রক্ষার অভাবের সাথে একটি বড় সমস্যাটির প্রতীকী প্রতীক।
যৌন সুস্পষ্ট মন্তব্য
রিপোর্টগুলি যেগুলি সম্ভাব্য আপত্তিকর মন্তব্যগুলি ছেড়ে দেয় তার বিরুদ্ধে রিপোর্টগুলি তৈরি করা হয়েছে, বেশিরভাগই অল্পবয়সি তেরো এবং শিশুদের দ্বারা তৈরি ভিডিওগুলি।
বিশ্বস্ত ফ্ল্যাগার্সের মত ভিডিওগুলি এবং ট্রেন্ডিং দ্বারা দেখা যায় এমন উদাহরণগুলি প্রকৃতির পর্নোগ্রাফি নয় এবং নগ্নতা নেই। অনেকে তরুণদের নির্দোষ ভিডিও বানান আপ টিউটোরিয়ালগুলি এবং তাদের "সকালের অনুষ্ঠান" চিত্রগ্রহণ, বা ব্যায়াম করে বা বন্ধুদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করে তাদের প্রিয় YouTube তারকাগুলিকে অনুকরণ করে।
ভিডিও নীচের মন্তব্য, তবে, প্রায়ই যৌন স্পষ্ট হয়। কিছু তরুণ YouTubers কম বা কোন জামাকাপড় সঙ্গে ভিডিও করতে উত্সাহিত, তাদের মৃতদেহ সম্পর্কে কথা বলা, বা শুধু গ্রাফিক যৌন রেফারেন্স করতে। কিছু কিছু ব্যক্তিগত চ্যাট অ্যাপ্লিকেশান বা অন্যান্য, শিশুদের যোগাযোগের কম পাবলিক মাধ্যমগুলিতে যাওয়ার জন্য জিজ্ঞাসা করে।
ট্রেন্ডিং পূর্বে অনুরূপ ভিডিও উপর অনুপযুক্ত মন্তব্য যা সাইটে একটি বড় "pedophile রিং" অপারেটিং গুজব ছড়িয়েছে রিপোর্ট।
বিশ্বস্ত ফ্ল্যাগার্স
একটি বৃহৎ সংস্থা বা "রিং" এর কয়েকটি অভিযোগ, কয়েকটি জনপ্রিয় YouTube স্টারের দ্বারা ছড়িয়ে পড়ে, তাদের সংক্ষিপ্ত সাক্ষ্য দ্বারা সমর্থন করা হয়েছিল। কিন্তু অল্প বয়স্ক ব্যক্তিদের দ্বারা তৈরি করা ভিডিওগুলিতে যৌনমিলনের মন্তব্যের দৃঢ়তার কারণে কয়েকজন বিশ্বস্ত ফ্ল্যাগার্সকে বিচলিত করেছে যারা বিবিসি ট্রেেন্ডিংয়ের সাথে যোগাযোগ করেছে এবং যারা বিশ্বাস করে যে জনপ্রিয় ভিডিও-শেয়ারিং সাইট সাইট ব্যবহার করে সম্ভাব্য যৌন অপরাধীদের জন্য যথেষ্ট করছে না।
২01২ সালে YouTube এর বিশ্বস্ত ফ্ল্যাগার প্রোগ্রামটি শুরু হয়েছিল, এবং আইন প্রয়োগকারী সংস্থাগুলি এবং শিশু সুরক্ষা দাতব্য প্রতিষ্ঠানগুলি সহ - সংশ্লিষ্ট ব্যক্তিদের সাথে, যাদের মধ্যে কেউ কেউ কারিগরি শিল্পে কাজ করে - গ্রুপগুলির মধ্যে রয়েছে।
স্বেচ্ছাসেবকদের YouTube দ্বারা অর্থ প্রদান করা হয় না, তবে বিশ্বস্ত ফ্ল্যাগার মিটিং-আপগুলির আমন্ত্রণগুলির মত কিছু কিছু বৈশিষ্ট্যগুলি পান।
তাদের একটি সরঞ্জাম দেওয়া হয় যা শিশু শোষণ থেকে হিংসাত্মক চরমপন্থির উদ্বেগগুলির জন্য তাদের একাধিক ভিডিও, মন্তব্য বা একাউন্টের রিপোর্ট করতে দেয়।
ইউটিউব কর্মীরা অভিযোগগুলি পর্যালোচনা করেন এবং কোম্পানী বলছে যে বিশ্বস্ত ফ্ল্যাগার্স কর্তৃক লঙ্ঘনের প্রতিবেদন 90% এর বেশি সঠিক।
যে শিরোনাম হিট হার সত্ত্বেও, বিশ্বস্ত Flaggers দ্বারা প্রাপ্ত 15 টি প্রতিক্রিয়া সত্ত্বেও, পাবলিক রিপোর্টিং পদ্ধতি পরীক্ষায় মাত্র সাত (47%) এর ফলে কর্ম গ্রহণ করা হয়।
তারা নিয়মিতভাবে প্রতিবেদন করে এমন আয়তনের তথ্য দেয়, বিশ্বস্ত ফ্ল্যাগারস যারা ট্রেন্ডিংয়ের সাথে কথা বলেছিল বলে অনুমান করা হয়েছে যে তরুণদের সাথে যোগাযোগ করার জন্য YouTube ব্যবহার করে হাজার হাজার সম্ভাব্য শিকারী রয়েছে।
ছেলেমেয়েদের তিরস্কার করা ইউটিউব ভিডিওগুলি
ফেসবুকে সন্তানের ছবিগুলি সরিয়ে দেওয়ার জন্য অস্বীকৃতির সমালোচনা করেছে
বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস এ বিবিসি ট্রেন্ডিং রেডিও শুনুন
ফেসবুকে বিবিসি ট্রেন্ডিং দেখুন
বিশ্বস্ত ফ্ল্যাগার অন্তর্দৃষ্টির
একজন বিশ্বস্ত ফ্ল্যাগারস, যিনি নিজের স্বেচ্ছাসেবীর ভূমিকা বিপন্ন না করার জন্য বেনামে থাকার জন্য অনুরোধ করেছিলেন, তার প্রতিক্রিয়া অভাব দেখায় যে, "কোনও সম্পর্কযুক্ত অভিভাবক, বিপদে সন্তান বা অন্য কেউ নির্ভরযোগ্য প্রতিবেদন এবং পেতে হলে কোনও নির্ভরযোগ্য উপায় নেই। একটি শিকারী চ্যানেল উপর কর্ম। "
2014 সালে বিশ্বস্ত ফ্ল্যাগার প্রোগ্রামে যোগদানকারী স্বেচ্ছাসেবক বলেন যে, ইউটিউবে তার রিপোর্টগুলি গ্রহণ করার জন্য যে সময়টি গ্রহণ করা হয়েছিল সেটি প্রোগ্রামে অন্তর্ভুক্ত হয়েছে এমন সময়ের তুলনায় ক্রমাগত বৃদ্ধি পেয়েছে।
"আমি যোগদান করা থেকে এটি একটি চলমান সমস্যা হয়েছে, গড় রিপোর্টের সঙ্গে আমি তিন মাসের পর্যালোচনা করা staffs সরাসরি পাঠাতে। গত বছরের চেয়ে, এটি উল্লেখযোগ্যভাবে খারাপ হয়েছে এবং এর ফলে আমি এখনও থেকে অসামান্য রিপোর্ট আছে গত বছর, "তিনি বলেছেন।
উদাহরণস্বরূপ, স্বেচ্ছাসেবক বলছেন, তিনি ২016 সালের ডিসেম্বরে 9 হাজারেরও বেশি অভিযোগের প্রতিবাদে অপেক্ষা করছেন।
তিনি বলেন, "[ইউটিউব] প্রয়োজনীয় পর্যাপ্ত সময়সীমার মধ্যে শিশু শিকারকারীদের রিপোর্ট পর্যালোচনা করতে এমনকি প্রয়োজনীয় সম্পদ, প্রযুক্তি এবং শ্রম বরাদ্দ করতে পদ্ধতিগতভাবে ব্যর্থ হয়েছে," তিনি বলেছেন। "এছাড়াও একটি overal বলে মনে করা হয়

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.